Beta

ঘরোয়া ক্রিকেটে আশরাফুলের শতক

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২২

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটে আশরাফুল মানেই দারুণ উত্তেজনা, রানের চাকা দুর্দান্ত গতিতে সচল থাকা। সেই আশরাফুল ক্রিকেট থেকে ছিটকে গেলেন ফিক্সিং কেলেঙ্কারির ফাঁদে পড়ে। ক্রিকেট থেকে ছিটকে গেলেন দীর্ঘ সময়ের জন্য। 

তবে তিনি যে হারিয়ে যাননি, তার জানান দিলেন ঢাকা প্রিমিয়ার লিগে সেঞ্চুরির মাধ্যমে। গত বছর ঘরোয়া লিগে নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি ফিরে এসেছেন। এ বছরের আগস্টেই আন্তর্জাতিক ক্রিকেটের নিষেধাজ্ঞাও কেটে যাবে। এরপরই তিনি জাতীয় দলের হয়ে মাঠে ফিরতে পারবেন। তারই প্রস্তুতি হিসেবে ঘরোয়া লিগে খেলছেন সাবেক তারকা ব্যাটসম্যান। ঢাকা প্রিমিয়ার লিগে কলাবাগান ক্রীড়াচক্রের হয়ে খেলছেন আশরাফুল।

বিকেএসপির ৪ নম্বর গ্রাউন্ডে আজ ছিল প্রাইম দোলেশ্বরের বিপক্ষে আশরাফুলদের ম্যাচ। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগেই আগে দুটি ম্যাচ খেলে ফেলেছেন বাংলাদেশের লিটল মাস্টার। যদিও আগের ম্যাচ দুটিতে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি।

প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ম্যাচে ১৩১ বল খেলে ১০৪ রানের ইনিংস খেলেছেন টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান। শেষ পর্যন্ত আরাফাত সানির বলে ফরহাদ হোসেনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান আশরাফুল। আশরাফুলের সতীর্থ তাইবুর রহমানও সেঞ্চুরি করেন। তিনি ১০৯ বল খেলে অপরাজিত  থাকেন ১১৪ রানে।

তাঁদের দুজনের ব্যাটিংয়ের ওপর ভর করে ৪ উইকেটে ২৯০ রানের বিশাল সংগ্রহ পায় কলাবাগান।

জবাবে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৩.৪ ওভার খেলে ২ উইকেট হারিয়ে ১৩৭ রান করে প্রাইম দোলেশ্বর।

Advertisement
0.97188901901245